শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুরে বিজ্ঞান মেলায় প্রথম পালং তুলাসার

শরীয়তপুরে বিজ্ঞান মেলায় প্রথম পালং তুলাসার

শরীয়তপুরে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলায় জুনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চবিদ্যালয়ের খুদে বিজ্ঞানীরা। মেলার শেষ দিন বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ। এ সময় শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন স্কুলের শিক্ষক এবং ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
বুধবার (৩ এপ্রিল) সকাল ১০টায় শরীয়তপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়ার্ড উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুর রহমান শেখ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা শিক্ষা কর্মকর্তা শ্যামল চন্দ্র শর্মা, সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জিনিয়া জিন্নাত, উপজেলা শিক্ষা অফিসার শহীদ হোসেন, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলন।
সদর উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের খুদে বিজ্ঞানীরা মেলায় তাদের আবিস্কৃত প্রযুক্তি প্রদর্শন করেন। মেলায় অংশগ্রহণকারী খুদে বিজ্ঞানীদের প্রদর্শিত প্রযুক্তি মূল্যায়নের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। সদর উপজেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। এবারের মেলার প্রতিপাদ্য বিষয় ছিলো- ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’।


error: Content is protected !!