Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

শরীয়তপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী

শরীয়তপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়েছ। জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের, সিভিল সার্জন ডা. খলিলুর রহমান, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আব্দুল্লাহ, সদর হাসপাতালের আরএমও শেখ মোস্তফা খোকন সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন। র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী আবু তাহের ও সিভিল সার্জন ডা. খলিলুর রহমান।
মঙ্গলবার (২৩ এপ্রিল) থেকে সারাদেশের ন্যায় শরীয়তপুরেও জাতীয় পুষ্টি সেবা সপ্তাহ শুরু হয়। স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আগামী ২৯ এপ্রিল পর্যন্ত শরীয়তপুর জেলায় পালিত হবে জাতীয় পুষ্টি সপ্তাহ। এ জন্য সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। কর্মসুচির মধ্যে রয়েছে, ২৩ এপ্রিল সকাল সাড়ে ৯টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা এবং সুসজ্জিত পুষ্টি গাড়ি ব্যবহারের মাধ্যমে প্রচারণা চালানো। ২৪ এপ্রিল মাতৃপুষ্টি ও মায়ের দুধের গুরুত্ব বিষয়ক কাউন্সিলিং, কৃষকের নিয়ে খাদ্য উৎপাদন ও পুষ্টি বিষয়ক আলোচনা। ২৫ এপ্রিল শিশু চিত্রাঙ্কন ও মা, বাবা, শাশুড়ি, বউদের নিয়ে পুষ্টিকর খাবার রন্ধন প্রতিযোগিতা, স্কুল পর্যায়ে পুষ্টির গুরুত্ব বিষয়ক পাঠদান। ২৬ এপ্রিল পুষ্টি মেলা, পুষ্টি বিষয়ক কাউন্সিলিং, পুষ্টিকর ও স্বাস্থ্য সম্মত খাবার প্রদর্শন, জুম্মার দিনে মসজিদ এবং অন্যান্য ধর্মীয় উপাসানালয়ে সুবিধামত সময়ে পুষ্টি সংক্রান্ত আলোচনা। ২৭ এপ্রিল কমিউনিটি ক্লিনিকে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন উপলক্ষে বিশেষ কাউন্সিলিং সভার আয়োজন, স্থানীয় পত্রিকা সমুহে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন উপলক্ষে সম্পাদকীয় ও উপ-সম্পাদকীয় প্রকাশিত। ২৮ এপ্রিল বয়স্কদের পুষ্টি উন্নয়নে বহুমাত্রিক সমন্বয়ে গুরুত্ব নিয়ে আলোচনা এবং ২৯ এপ্রিল সুশীল সমাজের প্রতিনিধি/উর্ধ্বতন কর্তৃপক্ষের সমন্বয়ে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান।