Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

পদ্মা সেতু প্রকল্পে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সমন্বয় কমিটির সভায়

পদ্মা সেতু প্রকল্পে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সমন্বয় কমিটির সভায়

আগামী ১৩ই অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পদ্মা সেতু প্রকল্পে আগমন উপলক্ষে শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু সার্ভিস-২ এলাকায় সমন্বয় কমিটির সভা গতকাল মঙ্গলবার বিকাল ৩ টায় অনুষ্ঠিত হয়। এসময় শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি ও সেনা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এছাড়াও উপস্থিত ছিলেন, শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের ও পুলিশ সুপার আব্দুল মোমেনসহ মাদারীপুর ও শরীয়তপুরের প্রশাসনিক কর্মকর্তাগণ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৩ অক্টোবর পদ্মা সেতু প্রকল্প পরিদর্শনে যাচ্ছেন। ওইদিন প্রধানমন্ত্রী পদ্মা প্রকল্প সংশ্লিষ্ট কয়েকটি কাজেরও উদ্বোধন করবেন।
মঙ্গলবার সেতু ভবনে পদ্মাসেতু প্রকল্প, এক্সপ্রেসওয়ে, নদীশাসন কাজ সংলগ্ন এলাকার স্থায়ী নদী তীর সংরক্ষণ এবং পদ্মাসেতু রেললিংক নির্মাণ কাজের প্রস্তুতি সংক্রান্ত সভায় আলোচনা হয় ।
“আগামী ১৩ অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতুর চলমান কাজের শুভ উদ্বোধন করবেন এবং কাজের অগ্রগতি পরিদর্শন করবেন। এ প্রকল্পের আওতায় মূল সেতুর ৭০ শতাংশ ও সার্বিক অগ্রগতি বর্তমানে ৫৯ শতাংশ হয়েছে। আগামী ১৩ অক্টোবরের মধ্যে অগ্রগতি বেড়ে ৬০ শতাংশে দাঁড়াবে।”
পদ্মা সেতু সংলগ্ন ছয় লেইনের এক্সপ্রেসওয়ের চলমান কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, এ কাজেরও অগ্রগতি ৭০ শতাংশ।
“এছাড়া পদ্মা সেতুতে রেল সংযোগের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং মাওয়া প্রাঙ্গণে ১৩০০ মিটার নদী রক্ষা কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।”
নির্দিষ্ট সময়ে পদ্মা সেতুর কাজ শেষ হবে কী না এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, “পদ্মা সেতু ও এক্সপ্রেসওয়ে প্রকল্পে ২৪ ঘণ্টা কাজ চলছে। কবে শেষ হবে তার দিনক্ষণ এখন বলা যবে না। অক্টোবরের শেষ দিকে প্রকল্পের সর্বশেষ পরিস্থিতি বলা যাবে।”
আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “পদ্মা সেতুর পিলার স্থাপনে কোনো জটিলতা নেই। পৃথিবীতে দুটি নদী আনপ্রেডিকটেবল। এরমধ্যে একটি আমাজন ও অপরটি পদ্মা নদী। সাম্প্রতিককালের অভিমত, আমাজন ছাড়িয়ে পদ্মাই এখন সবচেয়ে আনপ্রেডিকটেবল।