বুধবার, ৩রা জুন, ২০২০ ইং, ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং

কালকিনিতে আওয়ামীলীগ নেতার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

কালকিনিতে আওয়ামীলীগ নেতার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

মাদারীপুরের কালকিনি উপজেলার বালীগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ গিয়াসউদ্দিন হাওলাদারের উপর অতর্কিত হামলার প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে বালীগ্রাম ইউপি আওয়ামীলীগের উদ্যোগে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গাব্রীজ নামকস্থানে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। এ হামলার ঘটনায় ওই আওয়ামীলীগ নেতার ছেলে সুজন হাওলাদার বাদী হয়ে মাদারীপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার বালিগ্রাম এলাকার খাতিয়াল গ্রামের গত রোববার বিকেলে দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে উভয় পক্ষের কমপক্ষে ১২জন আহত হন। পরে তাদেরকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ দ্বন্দ নিরশনের জন্য আওয়ামীলীগ নেতা গিয়াসউদ্দিন হাওলাদার তাৎক্ষনিক মাদারীপুর সদর হাসপাতালের সামনে যান। এসময় ওই এলাকার প্রভাবশালী মোঃ মাহাবুব খাঁনের নেতৃত্বে শাখাওয়াত মোল্লা, সাহাবদ্দিনসহ বেশ কয়েজন মিলে আওয়ামীলীগ নেতা গিয়াসউদ্দিনের উপর অতর্কিত হামলা চালায়। এতে করে তিনি গুরুতর আহত হন। পরে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে ফরিদপুর সদর হাসপাতালে ভর্তি করেন। এ হামলার ঘটনায় ওই আওয়ামীলীগ নেতার ছেলে সুজন হাওলাদার বাদী হয়ে মাদারীপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। এ হামলার ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বালীগ্রাম ইউপি আওয়ামীলীগ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। এতে বক্তব্য রাখেন বালীগ্রাম ইউপি আওয়ামীলীগের সভাপতি মোঃ মতিন মোল্লাা, নবগ্রাম ইউপি চেয়ারম্যান বিভুতি ভুষন বাড়ৈ, বালীগ্রাম ইউপি যুবলীগের সভাপতি মিরাজ তালুকদার, কালকিনি উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রুহুল আমিন মীর সুজন, বালীগ্রাম ইউপি ছাত্রলীগের আহবায়ক জাহিদ হাওলাদার, ইউপি সদস্য আফজাল মাতুব্বর, যুবলীগ নেতা ইদ্রিস হাওলাদার ও গোপালপুর ইউপি যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হেমায়েত হোসন। এ সময় বক্তারা প্রশাসনকে আল্টিমেটাম দিয়ে গিয়াসউদ্দিনের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবী যানান।
এ ব্যাপারে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কিবরীয়া বলেন, সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের আলাদা মামলা হয়েছে। এবং আওয়ামীলীগ নেতার উপরে হামলার ঘটনায় সদর থানায় অভিযোগ করেছেন।