Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাট পুলিশের উদ্যোগে হিজড়াদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

গোসাইরহাট পুলিশের উদ্যোগে হিজড়াদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

শরীয়তপুরের গোসাইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম রেজার ব্যক্তিগত উদ্যোগে উপজেলার তৃতীয় লিঙ্গ (হিজড়া) এবং কর্মরত চৌকিদার ও দফাদারদের মাঝে বৃহস্পতিবার (০৮ আগস্ট) দুপুরে থানা প্রাঙ্গণে ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল মো. মোহাইমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের সুযোগ্য পুলিশ সুপার আব্দুল মোমেন, পিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আল মামুন সিকদার, গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান।
জানা যায় উপজেলায় বসবাসরত ৮জন তৃতীয় লিঙ্গ (হিজড়া) এবং গোসাইরহাটের ০৮টি ইউনিয়নে কর্মরত ৮০জন চৌকিদার-দফাদারদের মাঝে গোসাইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম রেজার ব্যক্তিগত উদ্যোগে ঈদ সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণ করা হয়েছে।
ঈদ সামগ্রীর ভেতরে ১ কেজি চিনি, ১ কেজি পোলার চাল, ১ লিটার সয়াবিন তেল, ১ প্যাকেট লাচ্ছা সেমাই, ১ প্যাকেট চিকন সেমাই, ১ প্যাকেট দুধ এবং বর্ষায় ব্যবহারের জন্য চৌকিদারদের মাঝে ১টি করে ছাতা রয়েছে।
ঈদ সামগ্রী নিতে আসা অধরা হিজড়া বলেন, এই সমাজে আমাদের খোঁজ খবর অনেকেই রাখেন না। আমরা এই ঈদ সামগ্রী পেয়ে ঈদের দিনটুকু হাসি আনন্দে পার করতে পারবো।
গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা বলেন, সামাজিক এবং মানবিক মূল্যবোধ থেকে আমি ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেয়ার জন্যে আমার এই ক্ষুদ্র প্রয়াস। আমি ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিুর রহমান স্যারকে দেখেছি বেদে ও হিজড়াদের নিয়ে কাজ করতে তখন থেকেই আমি এটিকে মানবিক বিবেচনায় দেখতে শুরু করেছি। পাশাপাশি ওই দুই সম্প্রদায়ের পরিবার পরিজনকে নিয়ে আমি ঈদের দিন এক সাথে খাবার খাওয়ারও দাওয়াত দিয়েছি, গরু কোরবানী দিয়ে ঈদের আনন্দ ভাগ করে নেব।
উল্লেখ্য, ওসি মো. সেলিম রেজা ব্যক্তিগত উদ্যোগে তাঁর অতীত ও বর্তমান কর্মস্থলে বেশ কিছু ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার খরচ যোগান দেয়াসহ অসুস্থ মানুষকে আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা করে থাকেন।