Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে জমি নিয়ে বিরোধে হামলা ভাংচুর, ২জন আহত

শরীয়তপুরে জমি নিয়ে বিরোধে হামলা ভাংচুর, ২জন আহত

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা রাজনগর ইউনিয়নের পুনাই সরদারের কান্দি গ্রামের নিরীহ দুই পরিবারের উপর হামলা, ভাংচুর ও হাত বোমা বিস্ফরণ সহ কুপিয়ে মারাত্মক ভাবে আহত করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

গুরুতর আহতরা হলেন বাচ্চু তালুকদার (৪৫) ও আমজাদ মল্লিক(৬০) আহতদের অবস্থা আসংঙ্কা জনক হওয়ায় তাদেরকে জাজিরা উপজেলা স্বাস্থকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এই বিষয় নড়িয়া থানায় মামলা দায়ের করা হয়েছে ।

গত ২ ডিসেম্বর শুক্রবার দুপরে জমি জমা নিয়ে এলাকার সাবেক চেয়ারম্যান ও বর্তম্যান চেয়ারম্যান সহ এলাকায় গন্যমান্যবক্তিদের উপস্থিতে শালিসির বৈঠক বসেন, সেখানে নামাজের বিরতির সময় সালিসির লোকজন নামাজে মসজিদে। এই ফাকে অভিযুক্ত জলিল শেখ এর সাথে বাচ্চু তালুকদার এর সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায় বাচ্চু তালুকদারকে প্রাণনাশের হুমকি দেন জলিল শেখ ও তার সন্ত্রাসী বাহীনি।

স্থানীয় বাবুল বেপারীর ও জলিল শেখের নেতৃত্বে অর্ধশতাধীক সংঘবদ্ধ এশটি বাহিনী আমজাদ মল্লিকের বসত ভিটায় হামলা চালায়। এসময় ২ টি বাড়িতে ভাংচুরসহ লুটপাটের চেষ্টা করলে এলাকাবাসীরা একত্রিত হয়ে সন্ত্রাসীদের প্রতিরোধ করেন। এসময় বাধা দিতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহতন হন বাচ্চু তালুকদার সহ আমজাদ মল্লি, আহতদের জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়েছে।

হামলা কালে সন্ত্রাসীরা আমজাদ মল্লিকের ১ টি গবাদি পশু নিয়ে গেলে বিষয়টি নড়িয়া থানার এস আই হায়দার আলির নেতৃত্বে সন্ত্রসীদের কাছ থেকে উদ্ধার করে আমজাদ মল্লিকের কাছে ফিরিয়ে দেয়। তবে এই ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।

রাজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু আলে মাদবর জানান, আমি চেয়ারম্যান হওয়ার ১ বছর চলছে, কোনো মারামারি হয়নি তবে একটি মহল ইউনিয়ন টিকে উত্তপ্ত করতে চেষ্টা চালাচ্ছে। তাই আমি চাই পুলিশ প্রসান এই ঘটনায় জড়িতদেরকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

ব্যাপারে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.হাফিজুর রহমান বলেন, অভিযোগের পরই আমার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সন্ত্রাসী হামলার সাথে জারিতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।