Sunday 21st July 2024
Sunday 21st July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সারাদেশ সাইকেল চালিয়ে ঘুরে দেখবেন আহসান

সারাদেশ সাইকেল চালিয়ে ঘুরে দেখবেন আহসান

“দেশের উন্নয়ন করি মূল্যায়ন” স্লোগান বাই সাইকেল সামনে লাগিয়ে ৬৪ জেলা ভ্রমনে বের হয়েছেন ঠাকুরগাঁওয়ের উদ্যোমী যুবক আহসান হাবিব (২৯)। তিনি ইতিমধ্যে ৩৬ জেলা ভ্রমন শেষ করে রোববার শরীয়তপুরে এসেছেন।

বাই সাইকেল চালিয়ে বাংলাদেশের প্রতিটি জেলার অবস্থিত দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ও জ্ঞান অর্জন করতেই এমন সাইকেল যাত্রা তার।

উদ্যোমী যুবক আহসান হাবিবের বাড়ি ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামে। তিনি পেশায় একজন কাঁচামাল ব্যাবসায়ী। তার পিতার নাম আইনুল হক।

আহসান হাবিব জানায়, গত ২ এপ্রিল ঠাঁকুরগাও জেলার রানীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের নিজ বাড়ী থেকে বাই সাইকেল চালিয়ে যাত্রা শুরু করেন। “দেশের উন্নয়ন করি মূল্যায়ন” স্লোগানের প্লাকার্ড সম্বলিত বাই সাইকেল চালিয়ে গত দুই মাসে ৩৬ জেলা ভ্রমন করে রোববার (২১ মে) শরীয়তপুর জেলার আসেন। এরপর তিনি শরীয়তপুরের বিভিন্ন উপজেলার ঐতিহাসিক স্থানগুলো ঘুরে ঘুরে দেখেছেন।

আহসান হাবিব আরো জানায়, এরপর তিনি চাঁদপুরের উদ্দেশ্যে যাবেন। এভাবেই বাংলাদেশের প্রতিটি জেলা ভ্রমন শেষ করে (রাজধানী) ঢাকাতে গিয়ে এ যাত্রা শেষ করবেন। এ জন্য সে সকলের কাছে দোয়া চেয়েছেন।