শনিবার, ১১ই জুলাই, ২০২০ ইং, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
শনিবার, ১১ই জুলাই, ২০২০ ইং

বই মেলায় সুপ্তার “মন আকাশে খুঁজবি কবে”

বই মেলায় সুপ্তার “মন আকাশে খুঁজবি কবে”
বই মেলায় সুপ্তার “মন আকাশে খুঁজবি কবে”

কবি ও সাংবাদিক সুপ্তা চৌধুরী রুপা’র প্রথম কাব্যগ্রন্থ “মন আকাশে খুঁজবি কবে” এবারের অমর একুশে বইমেলায়। পরিবার পাবলিকেশন্স থেকে প্রকাশ হওয়া বইটি সর্বমহলে সমাদৃত হবে বলে দাবি প্রকাশনা সংস্থার। ‘মন আকাশে খুঁজবি কবে’ বইটি একুশে বই মেলায় ২৭০ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে।
৭২ টি কবিতাকে ঘিরে বইটির সার্বিক সফলতা কামনা করেছেন প্রকাশক সোহানুর রহিম শাওন এবং প্রচ্ছদ মৌমিতা রহমান। তারা জানান, একজন উদিয়মান তরুণী কবির প্রতিভা বিকাশে পরিবার পাবলিকেশন্স দায়িত্ব নিয়েছে। কবির লেখায় সমসাময়িক বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। তবে একজন কবি হিসাবে তার সবটুকু দিয়ে লেখার চেষ্টা করেছেন তিনি। আমরা তার মঙ্গল কামনা করি। বইটি বাজারে ভাল চলবে বলেও আমাদের বিশ্বাস। বইটি নিয়ে কবি নিজেও অনেক আশাবাদী।
কবি সুপ্তা চৌধুরী রুপা রাজবাড়ি সদর উপজেলার দক্ষিণ ভবানীপুর গ্রামে ১৯৮৭ সালের ২৮ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। এক ভাই এক বোনের মধ্যে কবি ছোট। শরীয়তপুর জেলায় তার বিয়ে হয়। বিবাহিত জীবনে তার রুপম দত্ত দিব্য নামে একটি ছেলে আছে। তার লেখা আরও একটি গল্প সংকোলন বই ‘০২ দুগুনে ০৪’ প্রকাশিত হয়েছে।
কবি সুপ্তা ছোটবেলা থেকেই কবিতা, ছড়া ও ছোট গল্প লিখেন। কবি ও সাংবাদিক- ২০০২ সালে এসএসসি, ২০০৪ সালে এইচএসসি, ২০০৪-২০০৫ শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) ও ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষে (মাস্টার্স) পাস করেন।
বর্তমানে বঙ্গবন্ধু ল’ কলেজে আইন বিভাগে অধ্যয়নরত। পেশাগত জীবনে তিনি একজন সাংবাদিক। বর্তমানে স্থানীয় ভোরের সংবাদ ও শরীয়তপুর জার্নাল পত্রিকায় কর্মরত রয়েছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত। সাংগঠনিকভাবেও তার বেশ দক্ষতা রয়েছে।